মসজিদুল আকসা কে কেন্দ্রকরে ধর্মযুদ্ধের আশঙ্কাঃ ইসরাইলকে সতর্ক করলো ফিলিস্তিন

ফিলিস্তিনের রাজধানী জেরুসালেমে অবস্থিত মুসলমানদের তৃতীয় পবিত্রতম স্থান মসজিদে আকসাকে কেন্দ্র করে ধর্মযুদ্ধ শুরু হতে পারে বলে ইহুদিদের অবৈধ সন্ত্রাসবাদী রাষ্ট্র ইসরাইলকে সতর্ক করেছে ফিলিস্তিন লিবারেশন অর্গানাইজেশন (পিএলও)।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) ফিলিস্তিনের রামাল্লায় এক বৈঠকের পর ইহুদিবাদী ইসরাইলের সরকারকে চিঠির মাধ্যমে এ বার্তা প্রেরণ করে ফিলিস্তিনের এ সংগঠন।

এর আগে মসজিদে আকসার কাঠামো পরিবর্তনের ঈঙ্গিত দিয়েছিলেন ইহুদিবাদী ইসরাইলের এক মন্ত্রী।

ইহুদিবাদী ইসরাইলের জনপ্রতিরক্ষা মন্ত্রী জিলাড আরডার্ন গত বৃহস্পতিবার ইসরাইলের রেডিওতে বলেছেন, ইসরাইল মসজিদে আকসার ভিত্তি পরিবর্তন করতে চায়। যাতে ইহুদিরা স্বতন্ত্রভাবে প্রার্থনা করতে পারে। এটা অনেক আগে থেকেই দরকার ছিল। এটা না হয়ে ইহুদিদের প্রতি অবিচার করা হয়েছে।

তিনি আরো বলেন, আমরা এর কাঠামো পরিবর্তনের লক্ষ্যে কাজ করছি। ভবিষ্যতে এতে অনেক পরিবর্তন আসবে। টেম্পল মাউন্টে ইহুদিরা নিজেদের মতো প্রার্থনা করবে।

ইসরাইলী মন্ত্রীর এমন বক্তব্যের প্রতিক্রিয়া জানিয়েছে হামাস। তারা এক বিবৃতিতে বলেছে, আল আকসার উপর কোনো আঘাত করা মানে ফিলিস্তিনি মুসলমানদের উপর আঘাত করা। আল আকসার উপর আঘাত করা মানে পুরো মুসলিম উম্মাহ’র উপর আঘাত করা। আল আকসার কিছু হলে পুরো মুসলিম উম্মাহ এর বিরুদ্ধে রুখে দাঁড়াবে।

ফিলিস্তিনে এখন আগের তুলনায় ভয়াবহ আক্রমণ চালাচ্ছে ইহুদিবাদী অবৈধ রাষ্ট্র ইসরাইল। এমনকি গত রবিবার ঈদের দিনও তাদের নির্যাতন বন্ধ হয়নি।

ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় জানায় ঈদের দিন আল আকসায় ইহুদিবাদী ইসরাইলের হামলায় ৩৭ জন ফিলিস্তিনি আহত হয়েছে।

ইনসাফ ২৪

Sharing is caring!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *